,

হবিগঞ্জের মোটরসাইকেল চোর চক্রের মূলহোতা রিপনকে ভৈরব থেকে গ্রেফতার করেছে র‌্যাব

জুয়েল চৌধুরী ॥ অবশেষে হবিগঞ্জ জেলার মোটর সাইকেল ও সিএনজি চোরের মূলহোতা মোঃ রিপন মিয়া (২৫) কে র‌্যাব-৯ এর একটি দল গ্রেফতার করেছে। গতকাল বুধবার ভোরে র‌্যাব-৯ সিপিসি ১ হবিগঞ্জের লেঃ কমান্ডার মোঃ নাহিদ হাসানের নেতৃত্বে র‌্যাবের একটি দল রিপনকে কিশোরগঞ্জ জেলার ভৈরব থানা এলাকার সম্ভবপুর রেল লাইন সংলগ্ন বসতি এলাকা থেকে গ্রেপ্তার করে। সে হবিগঞ্জ সদর উপজেলার বড় বহুলা গ্রামের মৃত নূর মিয়া ওরফে ছোবা মিয়ার পুত্র।
জানা যায়, রিপন তার দলবল নিয়ে দীর্ঘদিন যাবৎ হবিগঞ্জ জেলাসহ দেশের বিভিন্ন জেলার বিভিন্ন থানা এলাকায় মোটরসাইকেল, কার, টমটম, ইত্যাদি চুরি ছিনতাই ও ডাকাতি করে আসছিলো। হবিগঞ্জ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গা থেকে অভিনব কায়দায় ১ মিনিটের মধ্যে মোটরসাইকেলের লক আনলক করে তার সহযোগীরাসহ সু-কৌশলে চুরি করে দেশের বিভিন্ন জেলায় বিক্রি করে দেয় এবং বিভিন্ন জেলার চোর চক্রের সাথে সে এবং তার সহযোগীর জড়িত আছে বলে জানা গেছে।
গত ১৩ নভেম্বর প্রেসক্লাব সভাপতি রাসেল চৌধুরী ও সাংবাদিক কাজী মিজান এবং এক পুলিশ সদস্যের মোটর সাইকেল চুরি হলে জেলাজুড়ে তোলপাড় শুরু হয়। এরপর থেকেই প্রশাসন তাকে ধরতে তৎপরতা শুরু করে। র‌্যাব তথ্য প্রযুক্তির মাধ্যমে নিশ্চিত হয় রিপন ভৈরবে আত্মগোপন করেছে। তার বিরুদ্ধে একাধিক চুরি ও ডাকাতির মামলা থাকায় সে দীর্ঘদিন ধরে নিজেকে আত্মগোপনে রেখে তার দল নিয়ে চুরি ও ডাকাতি কার্যক্রম অব্যাহত রাখে। সে মোটরসাইকেল চুরি করে ব্রাহ্মণবাড়িয়া ও কিশোরগঞ্জ জেলার ভৈরব থানা এলাকায় আত্মগোপনে থাকত। রিপন একাধিকবার জেল হাজতে ছিল। জেল হাজত থেকে জামিনে বের হয়ে তার দলবল নিয়ে পুনরায় চুরি, ছিনতাই কাজে লিপ্ত হয়।
র‌্যাব জানায়, চুরি হওয়া মোটরসাইকেল গুলো উদ্ধারের জন্য কার্যক্রম অব্যাহত রয়েছে। গতকালই তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।


     এই বিভাগের আরো খবর